বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে উচ্ছ্বাসিত রংপুরের শিক্ষার্থীরা

নতুন বই পাওয়ার এত আনন্দের মাঝেও তারা ভুলছে না প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিতে

বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে উচ্ছ্বাসিত রংপুরের শিক্ষার্থীরা

নভেল চৌধুরী ♦ বছরের প্রথম মাসের প্রথম দিনে বই পেয়ে উচ্ছ্বাসিত শিক্ষার্থীরা। নতুন বই পেয়ে তাদের আনন্দের বাধ ভেঙেছে । কেউ নতুন বই পেয়ে বুকে জড়িয়ে ধরে আছে, আবার কেউ নতুন বইয়ের গন্ধ শুঁকছে। কৌতুহলী মনে বারবার বই খুলে দেখছে তারা। নতুন বই পাওয়ার এত আনন্দের মাঝেও তারা ভুলছে না প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিতে। রোববার (১ জানুয়ারি) সকালে রংপুর জিলা স্কুলে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর।
রংপুর জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন বলেন, আজকে আমরা যেই বই উৎসব দেখছি আমাদের সময়ে এই সুযোগটি ছিল না । আমরা সোনার বাংলা গড়ার দিকে যে এগিয়ে যাচ্ছি এটা তারই অংশ। আজকে রংপুরে ৪ লক্ষ শিক্ষার্থীর মাঝে ৫১ লক্ষ বই বিতরণ করা হয়েছে। এই পরিমাণটা দেখলে বোঝা যা যে বাংলাদেশ উন্নত রাষ্ট্রের দিকে এগিয়ে যাচ্ছে। শিক্ষার্থীরা অনেক উৎ’সাহ নিয়ে এখানে বই গ্রহণ করেছে। শিক্ষার্থীরা সুনাগরিক হিসেবে গড়ে উঠবে এই আমাদের প্রত্যাশা। একই সাথে অভিভাবকরাও যেন বিষয়টি অনুধাবন করেন যে তাদের সন্তানদের জন্য সরকার যে পরিমাণ অর্থ ব্যয় করছে, এতে করে তাদের প্রতি গুরুত্ব দিয়ে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। 
অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর বলেন, অত্যন্ত ভালো দিক হলো যে শিক্ষার্থী বছরের প্রথম দিনেই হাতে হাতে বই পেয়ে যাচ্ছে। এতে করে বই পড়ার প্রতি তাদের আগ্রহ বাড়ছে। এতে করে শিক্ষার্থীরা পড়ার প্রতি মনযোগী হবে এবং তাদের শিক্ষার মানের উন্নতি হবে।  বিশ্বের কোন দেশেই এরকম নজির নেই যে সকল শিক্ষার্থীর বিনামূল্যে বই প্রদান করা হয়। এই বই পেয়ে শিক্ষার্থীদের উন্নত শিক্ষা গ্রহণ করে একজন স্মার্ট নাগরিক হিসেবে গড়ে উঠবে এই আমাদের প্রত্যাশা।