রংপুরে অধিগ্রহনকৃত জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ 

নোটিশের সময় সীমা অনুযায়ী আজ উচ্ছেদ অভিযান

রংপুরে অধিগ্রহনকৃত জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ 
রংপুরে অধিগ্রহনকৃত জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ 

স্টাফ রিপোর্টার ♦ রংপুর মহানগরীর শোভা বর্ধনের লক্ষে রংপুর জেলা প্রশাসনের সহযোগিতায় নগরীর গুরুত্বপূর্ণ সড়ক বঙ্গবন্ধু সড়কস্থ লালকুঠি মোড় এলাকায় রংপুর সিটি কর্পোরেশন কর্তৃক অধিগ্রহনকৃত জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রংপুর সিটি কর্পোরেশন।
সোমবার (২৮জুন) দুপুরে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমানের উপস্থিতিত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন রংপুর সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ফিরুজুল ইসলাম।
এ সময় রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা সাংবাদিকদের জানান, রংপুর জেলা প্রশাসনের মাধ্যমে এই জায়গাটি আমরা অধিগ্রহণ করি। অধিগ্রহনের দেড় কোটি টাকা ব্যায় হয়েছে। ইতিমধ্যে রংপুর জেলা প্রশাসনের নিকট অধিগ্রহনের অর্থ হস্তান্তর করা হয়েছে।  
মেয়র বলেন, চেক পোষ্ট থেকে বঙ্গবন্ধু মুর‌্যাল পর্যন্ত বঙ্গবন্ধু সড়ক নাম করণ করা হয়েছে। এছাড়াও এটি একটি অত্যান্ত গুরুত্বপূর্ণ সড়ক। এ সড়ক দিয়ে সবচেয়ে বেশি ভিআইপিরা যাতায়াত করেন। জায়গাটি জরাজীর্ণ অবস্থায় পরে ছিল। এই লালকুঠি চত্ত্বরে একটা ভাল কিছু নির্মাণ করে অত্র এলাকার শ্রী বর্দ্ধনে জন্য জায়গাটি অধিগ্রহন করা হয়।
রংপুর সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ফিরুজুল ইসলাম জানান, আমরা জায়গাটি অধিগ্রহন করেছি। গত ১৫ জুন (সোমবার) সীমানা নির্ধারণ করে লাল ঝানটা লাগিয়ে দেয়া হয়। প্রত্যেককে একাধিকবার নোটিশ দেয়া হয়েছে। নোটিশের সময় সীমা অনুযায়ী আজ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হলো।
এ সময় উপস্থিত ছিলেন সম্পতি কর্মকর্তা মোঃ মাসুদ কবীর বসসি তুহিন ও সার্ভেয়ার মিজানুর রহমানসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।