বেরোবি’র নতুন উপাচার্য হতে পারেন যারা

বেরোবি’র নতুন উপাচার্য হতে পারেন যারা

নিউজডোর ডেস্ক ♦
দেশের বেশ কয়েকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের মেয়াদ প্রায় শেষের দিকে। তাই বিদায় নিতে যাচ্ছেন  বিশ্ববিদ্যালয়ের পুরনো উপাচার্যরা। বিশ্ববিদ্যালয় পরিচালনায় প্রায় মেয়াদপূর্ণ হওয়া উপাচার্যদের মধ্যে কেউ প্রশাসনিক ক্ষেত্রে দক্ষতার পরিচয় দিয়েছেন আবার কেউ বিশ্ববিদ্যালয়ের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছেন। শূণ্য হওয়া গুরুত্বপূর্ণ বিশ্ববিদ্যালয়গুলোতে পরবর্তী চার বছরের জন্য নিয়োগ পেতে বিভিন্ন সরকার সমর্থক শিক্ষকের মধ্যে কিছুদিন ধরে দৌড়ঝাপ শুরু হয়েছে।

উপাচার্যের মেয়াদ শেষ হতে যাওয়া বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে রয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়। উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহর মেয়াদ শেষ হচ্ছে আগামী ১৩ জুন। এ বিশ্ববিদ্যালয়ে বর্তমানে উপাচার্য বিরোধী আন্দোলন চলছে। উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ার পর থেকেই তিনি অবস্থান করছেন ঢাকাতে। ক্যাম্পাসে নিয়মিত না থাকায় তার অনুপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ে নানা প্রশাসনিক জটিলতা সৃষ্টি হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক হাসিবুর রশীদ, গণিত বিভাগের অধ্যাপক ড. হাফিজুর রহমান ও বর্তমান উপ-উপাচার্য অধ্যাপক শরীফা সালোয়া ডিনার মধ্যে যে কাউকে দেখা যেতে পারে এ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে। আবার ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকেও কোন অধ্যাপককে নিয়ােগ দেওয়া হতে পারে।

খবর : সমকাল।