গঙ্গাচড়ায় জমিজমা নিয়ে বিরোধের জেরে উত্তেজনা

গায়ের জোরে ভোগদখলকৃত জমি জবরদখল করার অপচেষ্টা

গঙ্গাচড়ায় জমিজমা নিয়ে বিরোধের জেরে উত্তেজনা

নির্মল রায় (গঙ্গাচড়া, রংপুর) ♦ রংপুরের গঙ্গাচড়ায় জমিজমা নিয়ে বিরোধের জেরে প্রায় সপ্তাহখানেক ধরে দু'পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছে এলাকা বাসী। এঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে ১৪ সেপ্টেম্বর রাতে গঙ্গাচড়া মডেল থানায় ডায়েরি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার গজঘণ্টা ইউনিয়নের ছালাপাক গ্রামে।

স্থানীয়রা জানায় ওই গ্রামের মন্টু মিয়ার ছেলে শইফুল ইসলাম ( ৩৯) তার মায়ের পৈত্রিকসূত্রে প্রাপ্ত ছালাপাক মৌজার ২৪ শতক জমি দীর্ঘদিন থেকে  ভোগদখল করে আসছেন। বর্তমানে তিনি ওই জমিতে নেপিয়ার ঘাসসহ গাছপালা লাগিয়েছেন। তার ভোগদখলকৃত ওই জমি প্রতিবেশী মৃত সাহেব আলীর ছেলে সাবেক ইউপি সদস্য মনোয়ারুল ইসলাম (৫৫), তার ভাই শফি মিয়া (৫২), মৃত আবদার রহমানের ছেলে নুরুল্লাহ (৪৫) তাজুল ইসলাম (৫৫) গায়ের জোরে শইফুল ইসলামের ভোগদখলকৃত জমি জবরদখল করার অপচেষ্টা করেছে।

এরই ধারাবাহিকতায় গত ১৪ সেপ্টেম্বর  সকালে শইফুল ইসলাম তার জমিতে চাষাবাদকৃত ঘাস সবজি দেখাশুনা করতে গেলে প্রতিপক্ষরা তাকে প্রাননাশসহ নানা রকম হুমকি দেয়। বিষয়টি নিয়ে দুপক্ষের মধ্যে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।  যেকোন সময় দুপক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছে এলাকাবাসী।

ব্যাপারে গঙ্গাচড়া মডেল থানায় অফিসার ইনচার্জ সুশান্ত কুমার সরকার বলেন, তার ডায়েরি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।