তারাগঞ্জে আনসার ভিডিপির উপজেলা সমাবেশ অনুষ্ঠিত

দেশের সর্ববৃহৎ স্বেচ্ছাসেবক বাহিনী হিসেবে এ বাহিনীর সদস্য-সদস্যারা জাতীয় আর্থসামাজিক উন্নয়নে সর্বত্র ও সর্বদা অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

তারাগঞ্জে আনসার ভিডিপির উপজেলা সমাবেশ অনুষ্ঠিত
মঙ্গলবার (২২ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ বার্ষিক সমাবেশ অনুষ্ঠিত হয়

স্টাফ রিপোর্টার ♦ রংপুরের তারাগঞ্জে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপজেলার বার্ষিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (২২ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ বার্ষিক সমাবেশ অনুষ্ঠিত হয়। রংপুর রেঞ্জের গণসংযোগ সহকারী আজগার আলী প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এখবর নিশ্চিত করা হয়।

তারাগঞ্জ উপজেলা নির্বাহী ককর্মকর্তা রাসেল মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনসার ভিডিপির রংপুর রেঞ্জ পরিচালক আব্দুস সামাদ, পিভিএমএস।

অনুষ্ঠানে দেশের মাটি ও মানুষের স্বার্থে আনসার ভিডিপির ঐতিহাসিক পটভূমি তুলে ধরে প্রধান অতিথি সামাদ বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জাতীয় উন্নয়নের আলোকবর্তিকা। এ বাহিনীর তৃণমূল প্রশিক্ষিত জনশক্তি সদস্য সদস্যারাই হচ্ছে, জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার কারিগর। দেশের সর্ববৃহৎ স্বেচ্ছাসেবক বাহিনী হিসেবে এ বাহিনীর সদস্য-সদস্যারা জাতীয় আর্থসামাজিক উন্নয়নে সর্বত্র ও সর্বদা অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

এ বাহিনীর অর্জনের চেয়ে প্রাপ্তি কম এবং ভোগের চেয়ে ত্যাগের আনন্দে বাহিনীর সদস্য সদস্যাগণ তৃপ্তিত। সেজন্যই নিজেদের ভাগ্যোন্নয়নের পাশাপাশি গ্রামীণ জনগোষ্ঠি তথা দেশ ও জাতির স্বার্থে এ বাহিনীর সদস্য সদস্যাবৃন্দ প্রাণান্তকর প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

অনুষ্ঠানে বাহিনীর ভূয়সী প্রশংসা করে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রংপুর জেলা কমান্ড্যান্ট (অতিরিক্ত দায়িত্ব) হাফিজ আল মোয়াম্মার গাদ্দাফী, উপজেলা আনসার ভিডিপি অফিসার রতন কুমার, তারাগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান, ভিডিপি দলনেতা আনারুল ইসলান ও দলনেত্রী জান্নাতুল ফেরদৌস প্রমূখ।

সমাবেশ শেষে প্রধান অতিথি ভাল কাজে বিশেষ অবদান রাখার জন্য সদস্য সদস্যাদের মাঝে বিভিন্ন পুরস্কার সামগ্রী বিতরণ করা হয়।