রংপুর সিটি নির্বাচন সুষ্ঠু-নিরপেক্ষ হবে: ইসি রাশিদা

সুষ্ঠুভাবে সম্পূর্ণ করতে আইনের কাঠামোয় যা যা দরকার সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানানো হয়।

নভেল চৌধুরী ♦ আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে রংপুর সরকারী কলেজ মিলনায়তনে প্রিজাইডিং কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান করেছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) রংপুর সরকারি কলেজে এ প্রশিক্ষনের আয়োজন করা হয়। 
প্রশিক্ষনে প্রিজাইডিং অফিসারদের স্বচ্ছতা, সততা, এবং স্বাধীনভাবে কাজ করা নির্দেশনা দেন নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা। তিনি গণমাধ্যমকে জানান,  রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের সম্পন্ন করতে আমাদের সবধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইতো:মধ্যেই ইভিএম-ও চলে এসেছে। ভোটাররা কিভাবে ইভিএম এ ভোটররা যাতে কোনও সমস্যা ছাড়াই নির্ভুলভাবে ভোট দিতে পারেন এজন্য ইভিএম সম্পর্কে  প্রচারণা করা হচ্ছে।
তিনি আরও বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পূর্ণ করতে আইনের কাঠামোয় যা যা দরকার সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। নির্বাচন চলাকালীন ভোটগ্রহণ কর্মকর্তা তার ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন। সেই সময়ে প্রশাসনের কেউ হস্তক্ষেপ কিংবা প্রভাব সৃষ্টির চেষ্টা করলে আমরা নির্বাচন কমিশনকে জানাতে বলেছি। এরকম কিছু ঘটলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া নির্বাচন সুষ্ঠুভাবে সম্পূর্ণ করতে প্রয়োজনমতো সর্বোচ্চ আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্বে থাকবে।
প্রশিক্ষনের উপস্থিত ছিলেন, রংপুর বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম, জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম শাহাতাব উদ্দিন, রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরেআলম মিনা বিপিএম (বার) পিপিএম।