শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষের সূত্রপাত যেভাবে

দুই ফাস্টফুড কর্মচারির বাকবিতণ্ডা জেরে ঢাকা কলেজের শিক্ষার্থীরাও যুক্ত

শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষের সূত্রপাত যেভাবে
ছবি: সংগৃহীত

নিউজডোর ডেস্ক ♦ মঙ্গলবার রাজধানী ঢাকার নিউমার্কেটে শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষে নাহিদ হাসান (২৩) নামের একজনের মৃত্যু হয়। এছাড়াও আহত হয়েছেন ১৪ সংবাদকর্মী, অর্ধশত শিক্ষার্থীসহ শতাধিক ব্যক্তি।

জানাগেছে, নিউমার্কেটের ৪ নং গেটের ভিতরে ‘ওয়েলকাম’ ও ‘ক্যাপিটাল’ নামের দুটি ফাস্টফুডের দোকানের মালিক সম্পর্কে চাচাতো ভাই। ইফতারের সময় হাটার রাস্তায় টেবিল পেতে ইফতার বিক্রি করেন।

মার্কেটের কয়েকজন ব্যবসায়ী অভিযোগ করে গণমাধ্যমকে বলেন, গত সোমবার এই টেবিল পাতা নিয়ে দুই ফাস্টফুডের কর্মচারির মাঝে বাকবিতণ্ডা হয়। রাত সাড়ে ১১টার দিকে ওয়েলকাম ফাস্টফুডের কর্মচারি তার সমর্থক ১০-১২ জন তরুণ নিয়ে আসে। এসময় ক্যাপিটাল ফাস্টফুডের কর্মচারি কাওসারের সমর্থকদের সাথে তাদের কথা কাটাকাটি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এরপর ওয়েলকাম ফাস্টফুডের কর্মচারির সমর্থকরা ঢাকা কলেজের শিক্ষার্থীদের একটি দল নিয়ে এসে ক্যাপিটাল ফাস্টফুডে হামলা চালায়। এরপরই শুরু হয় দুই পক্ষের সংঘর্ষ। খবর: কালেরকণ্ঠর।

সিসিটিভি ফুটেজ থেকে পুলিশ যা পায়

একাধিক সিসিটিভি ক্যামেরা ফুটেজ বিশ্লেষণ করে পুলিশ প্রত্যক্ষদর্শীদের বক্তব্যের সঙ্গে মিল পেয়েছে।

পুলিশ জানায়, মূল ঘটনা ধরা পড়ে রাত ১১টা ৩ মিনিটে। রামদা হাতে সাদা টি শার্ট পরা এত তরুণের নেতৃত্বে ১০-১২ জনের একটি দল মার্কেটের ভিতরে ঢুকে হট্টগোল শুরু করে।