নির্মাণ সামগ্রীর মুল্য বৃদ্ধি, ঠিকাদার সমিতির প্রতিবাদ

আইনানুগ ব্যবস্থা গ্রহণে প্রধানমন্ত্রী কাছে স্মারকলিপি প্রদান 

নির্মাণ সামগ্রীর মুল্য বৃদ্ধি, ঠিকাদার সমিতির প্রতিবাদ

নিউজডোর ডেস্ক ♦ রড সিমেন্ট পাথর ও বিটুমিনসহ সকল প্রকার নির্মাণ সামগ্রীর মুল্য অস্বাভাবিক হারে বৃদ্ধির প্রতিবাদে সিন্ডিকেট ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও মুল্য কমানোর দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে বিভাগীয় কমিশনার ও রংপুর জেলা প্রশাসনের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেছেন রংপুর ঠিকাদার সমিতি ।সোমবার বেলা ১২ টায় রংপুর ঠিকাদার সমিতি প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।
স্মারকলিপি সূত্রে জানা যায় যে, বর্তমানে প্রতিটি নির্মাণ সামগ্রীর অস্বাভাবিক মুল্য দরপত্রের চুক্তি মুল্য থেকে গড়ে শতকরা ৪০ ভাগ বৃদ্ধি পেয়েছে। মাত্র এক থেকে দেড় মাসের ব্যবধানে ইটের মুল্য শতকরা ৪০ ভাগ, পাথরের মুল্য ৮০ ভাগ, রডের মুল্য ৫০ ভাগ, সিমেন্টের মুল্য ৩৫ ভাগ, বিটুমিনের মুল্য ৪০ ভাগ, মোটা বালুর মুল্য ৩০ ভাগ, এমএস সীটের মুল্য ৫০ ভাগ, ফ্লাটবার ও এ্যাংগেলের মুল্য ৫০ ভাগ, টাইলসের মুল্য ২০ ভাগ, থাই গøাসের মুল্য ৪০ ভাগ বৃদ্ধি পেয়েছে। এই অস্বাভাবিক মুল্য বৃদ্ধি সিন্ডিকেটের ষড়যন্ত্র কিনা এবং পরিকল্পিত কিনা তা খতিয়ে দেখার দাবি জানানো হয় স্মারকলিপিতে। 
ঠিকাদারদের অভিযোগ-দেশের উন্নয়নের অগ্রযাত্রায় মুল কারিগর ঠিকাদারা। এর সাথে ১০ লাখ ঠিকাদার এই শিল্পের সাথে জড়িত, এ ছাড়া নির্মাণ শ্রমিক প্রায় এক কোটি মানুষ। নির্মাণ সামগ্রীর মুল্য অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় ঠিকাদারদের পক্ষে নির্মাণ কাজ করা সম্ভব হচ্ছে না।রংপুর জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক গোলাম রব্বানী। 
এ সময় উপস্থিত ছিলেন রংপুর ঠিকাদার সমিতির আহবায়ক রফিকুল ইসলাম দুলাল, সদস্য সচিব রইছ আহাম্মেদ, যুগ্ন আহবায়ক শফিকুল ইসলাম মিঠু, খায়রুল কবীর রানা, ইঞ্জিনিয়ার শাহাদত হোসেন, মঞ্জুর আহমেদ আজাদ, খায়রুল কবীর রানা, আবু আহমেদ সিদ্দিক পারভেজ, সদস্য শফিকুল ইসলাম যাদু, ওয়াসিমুল বারী রাজ, আব্দুর রব রাঙ্গা, অরুপ দত্ত,  লিটন পারভেজ, জাহিদুল ইসলাম রুবেল, নওরোজ হোসেন পল, আবু সামা, লোকমান হোসেন, আলহাজ্ব রুহুল আমীন ফুলু,  রবিউল ইসলাম রবি, রাহাত ইসলাম রনি, আলতাফ হোসেন লন্ডন,  ফরহাদ হোসেন, আশরাফুল ইসলাম বাবু ও জয়নুল ইসলাম বাবুসহ অন্যান্য ঠিকাদারবৃন্দ।