মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে রংপুরে সংবাদ সম্মেলন

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে রংপুরে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার ♦ মাধ্যামিক শিক্ষা জাতীয়করণের দাবিতে রংপুরে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি। শনিবার (১৭ জুন) সকালে নগরীর সুমি কমিউনিটি সেন্টারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতি রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ আলীর সঞ্চালনায় সংবাদ লিপি পাঠ করেন সংগঠনটির জেলা শাখার সভাপতি  আতিয়ার রহমান প্রামাণিক।

তিনি বলেন, দেশের সিংহভাগ শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালিত হচ্ছে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারী দ্বারা। সেখানে আমরা এমপিওভুক্ত শিক্ষকগণ মাত্র ১ হাজার টাকা বাড়ি ভাড়া, ২৫ শতাংশ উৎসব ভাতা এবং ৫'শ টাকা চিকিৎসা ভাতা পেয়ে থাকি। যা সরকারি শিক্ষকদের সাথে তুলনা করতে গেলে আকাশ পাতাল ব্যবধান হয়ে দাঁড়ায়। যদিও সরকারি শিক্ষক ও আমরা এমপিওভুক্ত শিক্ষকগণের একাডেমিক কর্মঘন্টা সমান।

তিনি আরও বলেন, আমরা দীর্ঘদিন ধরে বিক্ষোভ, সমাবেশ, মানববন্ধন ও সংবাদ সম্মেলনের মাধ্যমে একটাই দাবি জানিয়ে আসছি তা হলো মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ করতে হবে। আমরা এ বিষয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিও পেশ করেছি। কিন্তু এখন পর্যন্ত মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ করা হয়নি।

সংবাদ সম্মেলনে উপিস্থিত ছিলেন, প্রবীন শিক্ষক নেতা ও বাংলাদেশ শিক্ষক সমিতির উপদেষ্টা মো: মাসুম হাসান, রংপুর অঞ্চলের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন  রংপুর মহানগর সভাপতি আয়শা সিদ্দিকা, সাধারণ সম্পাদক শাহ মো: লুৎফর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলামসহ সংগঠনের নেতৃবৃন্দ।