ওয়ান ইউআই ৪ উন্মোচন করল স্যামসাং

অসাধারণ সব ফিচার্সসহ থাকছে অনেক কাস্টোমাইজ সুবিধা

ওয়ান ইউআই ৪ উন্মোচন করল স্যামসাং

নিউজডোর ডেস্ক ♦ সম্প্রতি, মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং নতুন ওয়ান ইউআই ৪ উন্মোচন করেছে, যা প্রাথমিকভাবে গ্যালাক্সি এস২১ এ প্রথম ব্যবহার করা হয়েছে। নতুন এই ইউজার ইন্টারফেসে (ইউআই) রয়েছে উন্নত কাস্টোমাইজেশন অপশন, সেরা প্রাইভেসি ফিচার এবং স্যামসাং’র বিস্তৃত ইকোসিস্টেম ব্যবহারের সুবিধা।
এক বিজ্ঞপ্তির মাধ্যমে স্যামসাং জানিয়েছে, খুব শীঘ্রই নতুন ওয়ান ইউআই ৪ আগের গ্যালাক্সি এস ও নোট সিরিজসহ গ্যালাক্সি জেড ও এ সিরিজের স্মার্টফোন এবং ট্যাবলেটে পাওয়া যাবে। 
এতে আছে, ফটো রিমাস্টারিং ফিচার, যার মাধ্যমে ব্যবহারকারীরা ছবির অরিজিনাল প্রপার্টি নিশ্চিত সহ আকর্ষণীয় ছবি তুলতে পারবেন। এর নতুন কালার প্যালেট থেকে ব্যবহারকারীরা নিজেদের মতো করে আইকন, মেনু ও ব্যকগ্রাউন্ডসহ স্ক্রিনের কনটেন্টের লুক পরিবর্তন করতে পারবেন। এর রিইমাজিনড উইজেট আরও বেশি কাস্টোমাইজ সুবিধা প্রদানের মাধ্যমে ডিভাইসকে অধিক পার্সোনালাইজড করে তুলবে। এই ইউজার ইন্টারফেসে ব্যবহারকারীদের জন্য বিস্তৃত পরিসরে কি-বোর্ড থেকে বিভিন্ন ইমোজি, জিআইএফ ও স্টিকার ব্যবহারের সুবিধা রয়েছে বলেও জানায় স্যামসাং। 
এছাড়াও, এর মাধ্যমে নিভর্‚ল লেখালেখির জন্য স্যামসাং কী-বোর্ডে গ্রামারলি ব্যবহার করা যাবে। উন্নত প্রাইভেসি ও সিকিউরিটি ফিচার থাকায় ব্যবহারকারীরা তাদের ইচ্ছা অনুযায়ী তথ্য শেয়ার ও গোপন করতে পারবেন। নিরাপত্তা নিশ্চিতে কোনো অ্যাপ ক্যামেরা বা মাইক্রোফোনের অ্যাক্সেস চাইলে ওয়ান ইউআই ৪ এলার্ট পাঠাবে। পাশাপাশি, এতে নতুন একটি প্রাইভেসি ড্যাশবোর্ড রয়েছে, যাতে ডিভাইসের সকল সেটিংস এবং কন্ট্রোল এক জায়গায় থাকে, এতে ব্যবহারকারীরা সহজেই এক স্থান থেকে নিরাপত্তা বিষয়ক সকল তথ্য দেখতে পারবেন।
এই ইউজার ইন্টারফেসে ব্যবহারকারীরা স্যামসাং -এর ডিভাইস ও থার্ড-পার্টি অ্যাপের চমৎকার ইকোসিস্টেম থেকে সর্বাধিক সুবিধা পাবেন এবং উপভোগ করতে পারবেন দুর্দান্ত মোবাইল অভিজ্ঞতা। শীর্ষস্থানীয় স্মার্টফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠানটি গুগল ডুয়ো’র মত থার্ড-পার্টি অ্যাপগুলো ব্যবহারে স্মুথ অভিজ্ঞতা পেতে গুগলের মতো শিল্পখাতের নেতৃত্বস্থানীয় প্রতিষ্ঠানের সাথে অংশীদারিত্ব করেছে। গ্যালাক্সি জেড সিরিজ, গ্যালাক্সি ওয়াচ বা গ্যালাক্সি ট্যাব - ওয়ান ইউআই ৪ ডাটা সিঙ্ক করার সময় সকল ডিভাইসে একই লুক প্রদান করবে। 
এ সম্পর্কে স্যামসাং ইলেকট্রনিকসের মোবাইল কমিউনিকেশনস বিজনেসের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও সফটওয়্যার প্ল্যাটফর্ম টিমের প্রধান জাংহিউন ইউন বলেন, “আমরা যত তাড়াতাড়ি সম্ভব সকলকে সেরা মোবাইল অভিজ্ঞতার সুবিধা প্রদানে প্রতিশ্রæতিবদ্ধ।” 
তিনি আরও বলেন, “সর্বশেষ কাস্টোমাইজেশন ও প্রাইভেসি ফিচার সমৃদ্ধ ওয়ান ইউআই ৪ গ্যালাক্সি স্মার্টফোন ব্যবহারকারীদের সেই প্রতিশ্রæতি অনুযায়ী সেবা প্রদান করবে। শীঘ্রই, অন্যান্য স্মার্টফোন ও ট্যাবলেট ব্যবহারকারীরাও এই সফটওয়্যার আপডেট থেকে সুবিধা গ্রহণ করতে পারবেন এবং নির্বিঘেœ ইকোসিস্টেম থেকে দুর্দান্ত অভিজ্ঞতা লাভ করবেন।”