বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় আমরা ভাল আছি: বাণিজ্যমন্ত্রী

ডলারের বিপরীতে দেশে টাকার দাম কমেছে, এমতাবস্থায় আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি

বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় আমরা ভাল আছি: বাণিজ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার ♦ বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় আমরা ভাল আছি উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি বলেছেন, নিত্য পণ্যের ব্যাপারে চিন্তা করার কিছু নেই। ডলারের বিপরীতে দেশে টাকার দাম কমেছে, এমতাবস্থায় আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। 

এ অবস্থার আর অবনতি হবে না উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, আমরা অস্বচ্ছল এক কোটি পরিবারকে সাশ্রয়ী মূল্যে টিসিবি’র মাধ্যমে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি অব্যহত রেখেছি। বড় ব্যবসায়ীদের সাথে আমার কথা হয়েছে। রমজান মাসের জন্য বিশেষ আমদানীর ব্যবস্থা করছে ব্যবসায়ীরা। বাংলাদেশ ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তাও এ বিষয়ে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।   
রোববার (৪ডিসেম্বর) বিকেলে রংপুরে দু’দিনের সফরে এসে সার্কিট হাউজে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। 
রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের বিষয়ে মন্ত্রী বলেন, আওয়ামী লীগ একটি বৃহৎ দল। এ দলে ছোটখাটো সমস্যা থাকে, অতৃপ্ততা থাকে, না পাওয়ার দুঃখ থাকে। কিন্তু দিন শেষে তারা আবার ঐক্যবদ্ধ হয়েই কাজ করে। সিটি নির্বাচনে মনোনয়ন পাওয়া নিয়ে যদি সমস্যা থেকে থাকে তবে সেটি দ্রæত সমাধান হয়ে যাবে। এছাড়া নির্বাচন কমিশন সিটি নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণের কথা যদি চিন্তা করে থাকে তবে সেটি ভাল। ইভিএম আধুনিক পদ্ধতি, সেটি বাস্তবায়ন করা দরকার। 
এ সময় উপস্থিত ছিলেন, রংপুর জেলার সদ্য নিযুক্ত জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীসহ প্রশাসন কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।