জয় না নিয়ে রাজপথ ছাড়ছি না: বিএনপির ভাইস চেয়ারম্যান

সরকারের পতনের মাধ্যমে আমাদেরকে, তত্ত্বাবধায়ক সরকার আদায় করে নিতে হবে বলে, বলেন তিনি

জয় না নিয়ে রাজপথ ছাড়ছি না: বিএনপির ভাইস চেয়ারম্যান

নভেল চৌধুরী ♦ বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, মানুষ রক্ত দিতে শিখেছে, জয় না নিয়ে রাজপথ ছেড়ে ঘরে ফিরে যাচ্ছি না। রংপুর বিভাগের মানুষ প্রমাণ করেছে যে তারা এই সরকারের সাথে নেই। তারা যতই চাপ প্রয়োগ, মামলা প্রয়োগ করুক, এসব দিয়ে গণতন্ত্রের জয়যাত্রাকে ব্যহত করা যায় না। বুধবার বিকেলে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ বিএনপি’র দলীয় কার্যালয় প্রাঙ্গনে সারাদেশে পুলিশের গুম, মিথ্যা মামলা, পুলিশী নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে মহানগর বিএনপি’র বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


জাতীয় নির্বাচন হবে নিরপেক্ষ সরকারের অধীনে উল্লেখ করে এ জেড এম জাহিদ আরও বলেন, সরকারের পতনের মাধ্যমে আমাদেরকে, তত্ত্বাবধায়ক সরকার আদায় করে নিতে হবে। সেই সাথে মুক্ত হবে আমাদের দেশনেত্রী খালেদা জিয়া, এবং আমাদের নেতা আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া স্বসম্মানে স্বদেশ প্রত্যাবর্তন করবেন।
মহানগর বিএনপি’র আহ্বায়ক সামসুজ্জামান সামু’র সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে প্রধান বক্তা ছিলেন, বিএনপি’র রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপি’র রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, জাহাঙ্গীর আলম। সমাবেশে মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। এর আগে খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। 
সমাবেশে মহানগর বিএনপি অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। এর আগে খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসে বিএনপি অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। পুলিশী বাঁধা এড়িয়ে দলীয় কার্যালয়ের বাহিরে সড়কে সমাবেশ করতে বিকেলে ট্রাকে মঞ্চ সাজিয়ে আনা হয়। কিন্তু পুলিশী বাঁধায় সেই ট্রাকে থাকা মঞ্চকে দলীয় কার্যালয়ের গলিতে নিয়ে যেতে হয়। পরে সেখানেই সমাবেশ করে বিএনপি নেতাকর্মীরা।