রমেকে মায়ের চিকিৎসা নিতে এসে মারধরের শিকার বেরোবি শিক্ষার্থী

রমেকে মায়ের চিকিৎসা নিতে এসে মারধরের শিকার বেরোবি শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ♦ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মায়ের চিকিৎসা নিতে এসে মারধরের শিকার হয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রেজওয়ানুল করিম রিয়াদ।  শুক্রবার (১১ জুন) সন্ধ্যা আট টায় রমেকের ইমাজেন্সি ইউনিটেরর সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যাক্ষদর্শী সুত্রে জানা যায়,  রিয়াদ তার ছোট ভাই সহ অসুস্থ  মাকে ভর্তি করার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ইমার্জেন্সি ওয়ার্ডে যান। ওয়ার্ডের দায়িত্বশীলরা ৩০ টাকার জায়গায় অতিরিক্ত টাকা দাবি করলে রিয়াদ অতিরিক্ত টাকা দিতে অস্বীকার করে। এতে একযোগে ১৫/১৬ জন এসে রিয়াদকে মারধর করে। এসময় তার ছোট ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদ করিমও মারধরের শিকার হন।

ভুক্তভোগী রেজওয়ানুল করিম রিয়াদ বলেন, আমার মায়ের ডায়ালাইসিস করার জন্য আমি মাকে ভর্তি করতে এসে ইমার্জেন্সি ইউনিটের সামনে প্রায় ১৫ থেকে ১৬ জন আমাকে বেধর মারধর করে। তিনি আরো বলেন, এসময় বিশ্ববিদ্যালয়ের  শিক্ষার্থী পরিচয় দিলে তারা গুম করার হুমকি দেন। একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হয়েও মায়ের চিকিৎসা নিতে এসে মারধরের শিকার হলাম। আমি এর বিচার চাই।

তার ছোট ভাই রাশেদ করিম বলেন, মোবাইল দিয়ে আমি তাদের ছবি তোলার চেষ্টা করলে তারা আমাদের মোবাইল নিয়ে নেয়। তারা চলে যাওয়ার সময় মোবাইল ফেরত দেয় তারা।
এ বিষয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন, এ ঘটনা শোনার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা করছি।
এ বিষয়ে যোগাযোগ করতে চাইলে মেডিকেল কর্তৃপক্ষের কোন বক্তব্য পাওয়া যায়নি।