রোপন করা ধানের চারা তুলে ফেলেছেন সন্ত্রাসীরা

রোপন করা ধানের চারা তুলে ফেলেছেন সন্ত্রাসীরা

মোঃ আরমান হোসেন দিনাজপুর প্রতিনিধি ♦ দিনাজপুর সদরের নশিপুর গ্রামের বাসিন্দা তছলিমা বেগমের খরিদা জমি দখল করতে গেল ২৫ আগষ্ট সন্ত্রাসি কায়দায় রোপন করা ধানের চারা তুলে ফেলেছে। এতে প্রায় ২০ হাজার টাকার ক্ষতি হয়েছে জমি মালিকের, জমি দখলের মতলবে হাসুয়া, চাকু ছোরাসহ দেশিয় অস্ত্র দেখিয়ে জমির মালিককে প্রান নাশের হুমকি দিচ্ছে সন্ত্রাসিরা।

কোতোয়ালি থানায় দ্বায়েরকৃত অভিযোগে জানা গেছে, নশিপুর গ্রামের বাসিন্দা বাবলু হোসেন এবং স্ত্রী তছলিমা বেগম কয়েক হাত ঘুরে মালিকানাধীন ২৪ শতাংশ (খতিয়ান নম্বর ১৫০৩, দাগ নম্বর ১৭৪৮/৩৬৫৩) জমি কিনে চাষাবাদ করে আসছেন দীর্ঘদিন ধরে। কিন্তু একই গ্রামের বাসিন্দা লতিফের ছেলে সবজুল, গুলজারের ছেলে ইলিয়াস,লতাব উদ্দিনের ছেলে ইউসুফ ওরফে উলু, মৃত নাজিরের ছেলে মেনোনসহ কতিপয় ব্যক্তি ও-ই জমি জোবর দখল করতে চেষ্টা চালাচ্ছে।

এ ব্যাপারে স্হানীয় চেহেলগাজী ইউনিয়নের চেয়ারম্যান আনিসুর রহমান বাদশা এবং কোতোয়ালি থানা পুলিশের মাধ্যমে কয়েক দফা সালিশ বসানো হলে দালিলিক মালিকানা প্রমান করতে পারেনি তারা। তারপরেও গায়ের জোরে ওই জমি দখলে নিতে মুল মালিককে চাষাবাদের বাধা দিয়ে যাচ্ছে তারা। স্হানীয়রা জানান, গায়ের জোরে জমি দখলে নিতে মুল মালিক বাবুল হোসেন তার স্ত্রী তছলিমাসহ পরিবারের সদস্যদের হুমকি দিচ্ছে সন্ত্রাসিরা। অভিযুক্তদের বিরুদ্ধে থানা পুলিশ কঠোর অবস্থান না নেওয়ায় আরো বেপরোয়া উঠেছে ভূমি গ্রাসী সন্ত্রাসি ওই চক্র।