বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে রংপুরে নানা কর্মসূচী পালিত

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে রংপুরে নানা কর্মসূচী পালিত

এহসানুল হক সুমন ♦ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে রংপুর মেডিকেল কলেজের বঙ্গবন্ধুর ম্যূরালে পুস্পার্ঘ অর্পণ করেছে স্বাধীনতা চিকিৎসক পরিষদ। রোববার সকালে মেডিকেল কলেজ ক্যাম্পাস্থ বঙ্গবন্ধুর ম্যূরালে পুস্পার্ঘ অর্পণ শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, রংপুর মেডিকেল কলেজ অধ্যক্ষ ও স্বাচিপের সদস্য সচিব অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু, মেডিকেল কলেজ উপাধ্যক্ষ অধ্যাপক ডাঃ মাহফুজার রহমান, ডাঃ এমএ ওয়াহাব, ডাঃ মোস্তাফিজুর রহমান পাভেলসহ অন্যরা।

এ সময় বক্তারা বলেন, ১৬ ডিসেম্বর আমরা বিজয় লাভ করলেও বঙ্গবন্ধু দেশে না থাকায় স্বাধীনতা পূর্ণতা পায়নি। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের পর আমাদের স্বাধীনতা পূর্ণতা পেয়েছে। দেশের ফেরার পর বঙ্গবন্ধু বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়তে নিরলসভাবে কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর  চেতনা ও আদর্শকে বুকে ধারণ করে বঙ্গকন্যা শেখ হাসিনা দেশকে উন্নয়নের শিখরে নিয়ে যেতে দিনরাত কাজ করছেন। এরপরে দেশকে নিয়ে ষড়যন্ত্র করে চলছে একটি দল।

এ সময় বক্তারা বঙ্গবন্ধুর আর্দশকে ধারণ করে মানবসেবায় চিকিৎসকদের কাজ করার আহ্বান জানান। এদিকে জেলা আওয়ামী লীগের উদ্যোগে সকালে বেতপট্টিস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও বাদ মাগরিব আলোচনা সভা কর্মসূচী পালন করে।