গঙ্গাচড়ায় একটি জনগুরুত্বপূর্ণ সড়কে অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতা

এডিপির কাজের  তালিকায় অন্তর্ভুক্ত থেকেও কী কারণে সে কাজ হয়নি তা জানেন না ইউপি চেয়ারম্যান

গঙ্গাচড়ায় একটি জনগুরুত্বপূর্ণ সড়কে অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতা

নির্মল রায় (গঙ্গাচড়া,রংপুর) ♦ গঙ্গাচড়া মডেল থানা থেকে গঙ্গাচড়া সদর ইউনিয়ন পরিষদ যাওয়ার রাস্তায় দীর্ঘদিন থেকে অল্প বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। ফলে লোকজন ওই সড়ক দিয়ে যাতায়াত করতে না পারায় জনদুর্ভোগ চরম মাত্রায় পৌঁছেছে। 
জানা যায়, সড়কটিতে ড্রেনেজ ব্যবস্থা থাকলেও তা অকার্যকর হওয়ায় অল্প বৃষ্টি হলেই হাঁটু পানি জমে। এতে বৃষ্টি হলেই ওই সড়ক দিয়ে গঙ্গাচড়া উপজেলা পরিষদ, গঙ্গাচড়া মডেল থানা, ইউনিয়ন পরিষদ, উপজেলা ভূমি  অফিস, ইউনিয়ন ভূমি অফিসগামী জনসাধারণের চলাচলে চরম দুর্ভোগ হয়।
২৭ জুন রবিবার সকালে সামান্য বৃষ্টিতেই পানি জমে জলাশয়ের সৃষ্টি হয় সড়কটি। পাঁয়ে  হেটে কিংবা গাড়ি নিয়ে যাওয়ার কোন সুযোগ নেই। এ ব্যাপারে উপজেলা সদরের বাসিন্দাসহ উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আসা জনসারণের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।  তারা সড়কের ড্রেনেজ ব্যবস্থার দ্রুত সংস্কারের দাবি জানান। 
গঙ্গাচড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আল সুমন আব্দুল্লাহ জানান, ওই সড়কের ড্রেনেজ ব্যবস্থা সংস্কারে গত বছর এডিপির কাজের  তালিকায় অন্তর্ভুক্ত ছিল। কিন্তু কী কারণে সে কাজ হয়নি, তা তিনি জানেন না বলে এ প্রতিবেদককে নিশ্চিত করেন।