কুড়িগ্রামে ৩৩৮ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ

আন্তর্জাতিক উন্নয়ন সাহায্য সংস্থা মুসলিম এইড ও জাতীয় সংস্থা ইএসডিও'র উদ্যোগ

কুড়িগ্রামে ৩৩৮ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ

কুড়িগ্রাম প্রতিনিধি ♦ বৈশ্বিক মহামারী করোনার কারনে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান গুলো বন্ধ থাকার ফলে শিক্ষার্থীদের লেখাপড়ায় ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। তাদের পরিবার গুলোর আয়-রোজগার কমে যাওয়ায় শিক্ষা সামগ্রী কিনে দিতে না পারায় তাদের পড়ালেখা বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। 

আন্তর্জাতিক উন্নয়ন সাহায্য সংস্থা মুসলিম এইড ও জাতীয় সংস্থা ইএসডিও কুড়িগ্রাম জেলার সদর উপজেলার ৫টি স্কুলের ১ হাজার ৩৭৩ জন শিক্ষার্থীদের জন্য শিক্ষা সহায়ক (সিবিএম) প্রকল্প বাস্তবায়ন করছে। গত ২০ ডিসেম্বর সোমবার কুড়িগ্রাম সদর উপজেলার কাচি চর বিএজি উচ্চ বিদ্যালয়ের ৩৩৮ জন শিক্ষার্থীর মাঝে বিভিন্ন প্রকার শিক্ষা সমগ্রী বিতরণ করেছে।

শিক্ষা সামগ্রীর মধ্যে ছিল, খাতা ৩টি, সার্পনার ১টি, কলম ২টি, পেন্সিল ১টি, জ্যামিতি বক্স ১টি ও কিটব্যাগ ০১টি  এবং শিক্ষার্থীদের শিখন পরিবেশ উন্নত করার জন্য উক্ত বিদ্যালয়ের শ্রেণী কক্ষের জন্য হোয়াইট বোর্ড ৫টি, মার্কার ১৩৫টি, ডাষ্টার ৫টি, ব্লাকবোর্ড ৩টি এছাড়াও খেলার সামগ্রী হিসেবে ফুটবল, নেট সহভলিবল, ক্রিকেট খেলার যাবতীয় সামগ্রী, ব্যাডমিন্টন, দাবা, লুডু ও কেরাম বোর্ড।এসকল সামগ্রী সংরক্ষণের জন্য ১টি আলমারি প্রদান করা হয়। 

স্কুলের ম্যানেজমেন্ট কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের উপস্থিতিতে উক্ত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন মুসলিম এইড ইউকে বাংলাদেশ ফিল্ড অফিস-এরইন্টেরিমকান্ট্রি ডিরেক্টরজনাব মোঃ আবদুর রহিম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুসলিম এইড ইউকে লন্ডনস্থ অফিসের প্রতিনিধি জনাব মোঃ মোশারফ হোসেন, প্রোগ্রাম কো-অর্ডিনেটর-হিউ ম্যানিটারিয়ান জনাব খন্দকার আব্দুল কাদের রাজু, প্রজেক্টের ফোকাল সিনিয়র অফিসার পার্টনারশীপ এ্যান্ড কম্প্লায়েন্স মোঃ শাহওয়ালি উল্লাহ এবংই এসডিও’র কুড়িগ্রাম জেলার ফোকাল জনাব মুহম্মদ আনোয়ার হোসেন, প্রকল্প ব্যবস্থাপক সুভাষ সরকার, প্রজেক্ট ইঞ্জিনিয়ার জনাব মঈদুল ইসলাম, টেকনিক্যাল অফিসার তাহমিনা ইয়াসমিন, মোঃ গোলাম কিবরিয়া এ্যাডমিন ও এ্যাকাউন্টস।