আহত দুই শিক্ষার্থীর চিকিৎসা ভার বহনের আশ্বাস রমেক পরিচালকের

আহত দুই শিক্ষার্থীর চিকিৎসা ভার বহনের আশ্বাস রমেক পরিচালকের

বেরোবি প্রতিনিধি ♦ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মায়ের চিকিৎসা করাতেএসে হাসপাতাল স্টাফ কর্তৃক বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আহত দুই শিক্ষার্থী ও তাদের মায়ের সব চিকিৎসা ভার গ্রহণের আশ্বাস দিয়েছে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা.রেজাউল করিম।
বুধবার বেলা ১১টায় বেগম রোকেয়াবিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সম্মিলিতভাবে রমেক হাসপাতাল পরিচালককে স্মারকলিপি দেয়ার সময় হাসপাতাল পরিচালক এ আশ্বাস দেন। এরপর শিক্ষার্থীদের পক্ষ থেকে জেলাপ্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়
রমেক হাসপাতাল পরিচালক ডা. রেজাউল করিম বলেন,আমি আহত দুই শিক্ষার্থী ও তার মাকে দেখতে গিয়েছিলাম। তাদের চিকিৎসায় কিছু প্রয়োজন হলে হাসপাতাল সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে ব্যবস্থা করা হবে।
শিক্ষার্থীদের দেয়া স্মারকলিপিতে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূর্নীতির বিরুদ্ধে জিরো টরালেন্সনীতি স্বাস্থ্য খাতে কার্যকর করতে দ্রুত অপরাধীদের  শাস্তির ব্যবস্থা ও মেডিকেলে শতভাগ চিকিৎসা সেবা নিশ্চিত করা, দুই শিক্ষার্থীর চিকিৎসা ভার গ্রহণ ও তাদের মায়ের ডায়ালাইসিসের সকল ফি মওকুফ করা এবং পরবর্তীতে চিকিৎসা নিতে এসে এমন হেনস্থার স্বীকার না হয় তার যথাযথ ব্যবস্থা করার দাবী জানানো হয়।
উল্লেখ্য, গত শুক্রবার (১১ জুন) সন্ধ্যায় মায়ের চিকিকৎসার জন্য হাসপাতালে এসে কর্মচারী ও দালালদের হাতে মার খেয়ে আহত হন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম রিয়াজ ও তার ছোট ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদ করিম। শিক্ষার্থী হেনস্তার ঘটনায় জড়িতদেও শাস্তির দাবিতে শনিবার রংপুর নগরীতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ছাড়াও রংপুর জেলা ও মহানগর জাতীয় ছাত্রসমাজ মানববন্ধন সমাবেশ করেছে। ওই ঘটনার প্রতিবাদ ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল রক্ষার দাবিতে গত সোমবার (১৪ জুন) বিকালে প্রতিবাদী রংপুরবাসীর ব্যানারে হাসপাতাল অভিমুখে গণপদযাত্রার কর্মসূচি পালন করা হয়।