রংপুরে বাণিজ্য মেলা বন্ধে মেয়র বরাবর স্মারকলিপি প্রদান

রংপুরে বাণিজ্য মেলা বন্ধে মেয়র বরাবর স্মারকলিপি প্রদান

স্টাফ রিপোর্টার ♦ রংপুরে শিল্প ও বাণিজ্য মেলা বন্ধের দাবীতে রংপুর সিটি কর্পোরেশনের মেয়রকে বরাবর স্মারকলিপি প্রদান করেছেন ব্যবসায়ীরা। বুধবার (২৪ জানুয়ারী) দুপুরে ব্যবসায়ীরা স্মারকলিপি দিলে মেয়রের পক্ষে তা গ্রহণ করেন প্যানেল মেয়র মাহবুবার রহমান মঞ্জু।

স্বারকলিপিতে বলা হয়, গত বছরের ২৮ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত নগরীর ক্রিকেট গার্ডেন মাঠে শিল্প ও বাণিজ্য মেলা চলে। এরপর ২৮ অক্টোবর থেকে রাজনৈতিক অস্থিরতার কারণে টানা ২ মাস বিরোধী দলের হরতাল অবরোধের কারণে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হয়। এতে করে তারা দোকান ভাড়া, বিভিন্ন ব্যাংক ও এনজিও থেকে ঋণ নিয়ে ব্যবসা পরিচালনা করতে হিমশিম খাচ্ছে। এর উপর রংপুর পুলিশ লাইন্স মাঠে রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি বাণিজ্য মেলা শুরু হতে যাচ্ছে। সাধারণ ব্যবসায়ীদের কথা চিন্তা করে বাণিজ্য মেলা দ্রুত বন্ধ করার দাবী জানানো হয় স্মারকলিপিতে।

প্যানেল মেয়র মাহবুবার রহমান মঞ্জু বলেন, আমরাও চাই শিল্প ও বাণিজ্য মেলা যেন এতো ঘনঘন না হয় এতে করে সাধারন ব্যবসায়ীদের ক্ষতিগ্রসস্ত হতে হয়। মেয়রের  সাথে এ ব্যাপারে কথা বলে সিদ্ধান্ত নেয়া হবে।
এ বিষয়ে মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, কয়েকদিন আগে মাসব্যাপী মেলা হয়ে গেলো, আবারো শিল্প ও বাণিজ্য মেলা হতে যাচ্ছে। এতে করে আমার রংপুরের সাধারন ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। আমিও চাই মেলা যেনো ঘনঘন না হয়। দেখি কথা বলে কি করা যায়।
উল্লেখ্য, গত ২১ জানুয়ারি মেলা বন্ধের দাবিতে রংপুর মেট্রোপলিটন কমিশনার, জেলা প্রশাসক, চেম্বার অব কমার্সসহ বিভিন্ন দপ্তরে সাধারন ব্যবসায়ীরা স্মারকলিপি দিয়েছেন।