সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করায় রংপুরে ১৩ ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

এছাড়াও ধর্ষনের অভিযোগ থাকার আরও একজনকে অব্যাহতি দেয়া হয়

সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করায় রংপুরে ১৩ ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

স্টাফ রিপোর্টার ♦ রংপুরে সংগঠনের শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডের অভিযোগে জেলা ছাত্রলীগের ১৪ জন নেতাকর্মীকে অব্যাহতি দেওয়া হয়েছে। রবিবার (২০ আগস্ট) রাতে জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাব্বির হোসেন এবং সাধারণ সম্পাদক একেএম তানিম আহসান চপল স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়। সোমবার (২১ আগস্ট) এ তথ্য নিশ্চিত করেছেন জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাব্বির হোসেন। 
অব্যাহতিপ্রাপ্তদের মধ্যে জেলা ছাত্রলীগের দু’জন সহ-সভাপতিসহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির নেতারা রয়েছে। তাদের স্ব স্ব পদ থেকে অব্যাহতি দেওয়ার পাশাপাশি স্থায়ী বহিষ্কারাদেশের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগ বরাবর সুপারিশ করা হয়েছে।  
জেলা ছাত্রলীগ সূত্রে জানা যায়, মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু দন্ডপ্রাপ্ত আসামি দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট ও মন্তব্য করায় ১৩ জন এবং একজনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠায় তাদের অব্যাহতি দেয়া হয়েছে। সংগঠন থেকে অব্যাহতি পাওয়া নেতাকর্মীদের ফেসবুকে পোস্ট করা স্ট্যাটাসগুলোর স্ক্রিনশটসহ বিভিন্ন ডকুমেন্ট সংগ্রহ করে সংরক্ষণ করা হয়েছে। 
জেলা ছাত্র লীগের সভাপতি এমএম সাব্বির হোসেন বলেন, দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু বিষয়ের পাশপাশি বিভিন্ন সময়ে দলের ভাবমূর্র্তি ক্ষুন্ন করায় তাদের অব্যাহতি দেয়া হয়েছে।