ডেড বল নিয়ে যা বললেন রিয়াদ

শেষ বল ‘ডেড বল’ না হলে বাংলাদেশই জিতত

ডেড বল নিয়ে যা বললেন রিয়াদ
ডেড বল নিয়ে যা বললেন রিয়াদ

নভেল চৌধুরী ♦ মাত্র ১২৫ রানের লক্ষ্য ছুড়েঁছিল বাংলাদেশ। টি-টোয়েন্টি যাকে লো স্কোর বলা হয়ে থাকে। তবু ম্যাচটি গড়ায় শেষ বল পর্যন্ত। হারা ম্যাচটি জিততে গিয়েও হেরে গেল টাইগাররা।

বাংলাদেশ পাতিস্তান মধ্যকার শেষ টি টোয়েন্টিতে শেষ ওভারে প্রয়োজন ছিল মাত্র ৮ রান। বোলিংয়ে যখন আসলেন মাহমুদুল্লাহ রিয়াদ, দর্শকদের হয়তো মনে পড়ে গিয়েছিল বিপিএল’র চট্টগ্রামের বিপক্ষে সেই ম্যাচটির কথা। যে ম্যাচে প্রয়োজন ছিল ৬ বলে ৬ তবুও রিয়াদ সেখানে পায়নি ভয়। বল হাতে একাই রুখে দিয়েছেন চট্টগ্রামকে।

আজকের ম্যাচটিতেও হয় তো বা সেরকমই হতো। তবে শেষ কথা, তা হয়নি। প্রথম বল ডট, দ্বিতীয় বল উইকেট, তৃতীয় বল উইকেট, চতুর্থ বলে ছয়, পঞ্চম বলে আবার উইকেট। ষষ্ঠ বলেও আউট হতো, তবে শেষ মুহুর্তে সরে গেলেন ব্যাটার নাওয়াজ। কেন? রিয়াদ শেষ বলটি স্ট্যাম্পের অনেক পিছন থেকে করায় খাবি খেয়ে শেষ মুহুর্তে সরে যায় নাওয়াজ, তবে রিয়াদ আউটের আওয়াজ, কারণ বল সোজা গিয়ে লেগেছে স্ট্যাম্পে। তবে আম্পায়ারের ইশারা ডেড বল। মেনে নিলেন রিয়াদ বাহিনী, এবং আবার বল করলেন দ্যা সাইলেন্ট কিলার। তবে বলটিতে চার মেরে জয় পায় বাবর বাহিনী।

ম্যাচ শেষে এ বিষয়ে রিয়াদ বলেন, আম্পায়ারকে আমি জিজ্ঞেস করেছিলাম কারণ ও (নাওয়াজ) শেষ মুহুর্তে সরে গিয়েছিল। এটা বৈধ কিনা! এর বাইরে কিছু না। আম্পায়ারের সিদ্ধান্তই ফাইনাল। অবশ্যই আম্পায়ারের সিদ্ধান্তকে শ্রদ্ধা জানানো উচিৎ।