মোদির ছক্কা ঠেকাতে শেষ বলে রাহুলের দুসরা

মোদির ছক্কা ঠেকাতে শেষ বলে রাহুলের দুসরা

নিউজডোর ইন্টারন্যাশনাল ডেস্ক ♦ শেষ মুহূর্তে কৌশল পরিবর্তন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরছক্কার হুমকিকে প্রত্যাখ্যান করে রাজনৈতিক মাঠেসেকেন্ডারিছাড়ে বিরোধী দল কংগ্রেস।

দীর্ঘদিন পর নতুন জোট 'ভারত'-এর সঙ্গে 'ক্যাপ্টেন'-কে মাঠে ফিরে পেয়ে খুশি ভারতের প্রাচীনতম দল কংগ্রেস। মঙ্গলবার লোকসভায় সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব নিয়ে বিতর্কের শুরুতে, বিজেপি নেতাদের অবাক করে দিয়ে রাহুল গান্ধীর পরিবর্তে বিতর্কে অংশ নেন দলীয় সাংসদ গৌরব গগৈ। তা নিয়ে হট্টগোল শুরু করেন বিজেপি সদস্যরা।

গুজব ছিল যে রাহুল, যিনি সদ্য সংসদ সদস্য হিসাবে তার অবস্থান ফিরে পেয়েছেন, তিনি অনাস্থা প্রস্তাব শুরু করবেন। একইভাবে, বিজেপি কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এবং জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে অন্তর্ভুক্ত করেছে, যিনি একসময় গান্ধী পরিবারের ঘনিষ্ঠ ছিলেন, রাহুলের ঢাল হিসেবে।

কিন্তু এদিন হঠাৎ করেই রাহুলের বদলি হিসেবে কথা বলতে আসেন গগৈ। প্রথম দিনেই আলোচনায় রাহুলকে মাঠে নামিয়ে বিজেপি তোলপাড় করে গোটা ব্যাপারটাই নষ্ট করে দিতে পারে বলে রাজনৈতিক বিশেষজ্ঞদের অভিমত। তাই সরকার পক্ষের নেতাদের বক্তব্যের পর গুগলি ছাড়তে মাঠে নামতে পারেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি। সে কারণেই মোদির কটাক্ষের জবাব দিতে প্রস্তুত হচ্ছেন সোনিয়া-পুত্র।

অনাস্থা প্রস্তাব নিয়ে বিতর্কের আগে আজ সকালে বিজেপির সংসদীয় দলের বৈঠক হয়। সেখানে উপস্থিত সাংসদদের উদ্দেশে নরেন্দ্র মোদি বলেন, আমরা শেষ বলে ছক্কা মারব। অনাস্থা প্রস্তাব নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।