রংপুর সিটি কর্পোরেশনের রাত্রিকালীন পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন 

রাত ১২টার আগেই নিকটস্থ ডাস্টবিনে বাড়ির বর্জ্যগুলো ফেলার আহ্বান মেয়র মোস্তফা’র

রংপুর সিটি কর্পোরেশনের রাত্রিকালীন পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন 

স্টাফ রিপোর্টার ♦ রংপুর নগরীতে রাত্রিকালীন পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছে সিটি কর্পোরেশন। গত শনিবার রাত ১১টায় রংপুর সিটি বাজারের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করেন রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

এ সময় উপস্থিত ছিলেন, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মাহবুবার রহমান মঞ্জুসহ বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও কাউন্সিলররা। রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, রংপুরের সচেতন নগরবাসীর দীর্ঘদিনের দাবি ছিল যেন রাতের বেলায় নগরীর বর্জ্য অপসারণ করা হয়। দিনের বেলায় বর্জ্য অপসারণের কাজ করলে ময়লা পরিবহনের জন্য বাতাসে উড়ে মানুষের গায়ে পড়ে, ময়লার গন্ধ লাগে। তাই পহেলা জুলাই থেকে আমরা রাত্রিকালীর বর্জ্য অপসারণের কার্যক্রম শুরু করেছি। নগরীর ৩টি জোনের বর্জ্য ব্যবস্থাপনা শাখার কর্মকর্তা, ওয়ার্ড কাউন্সিলররা রাত্রে নগরীর বর্জ্য অপসারণের কাজগুলো মনিটরিং করবেন। বর্জ্য অপসারণের জন্য সিটি কর্পোরেশনের ট্রাক, শ্রমিক, ঝাড়ুদাররা আন্তরিকতার সাথে কাজ করছে।

তিনি আরও বলেন, নগরবাসীর প্রতি আমার আহ্বান তারা যেন নাগরিক দায়িত্ব থেকে রাত ১২টার আগেই নিকটস্থ ডাস্টবিনে বাড়ির বর্জ্যগুলো ফেলে দেয়। ডাস্টবিন থেকে বর্জ্য নিয়ে যাওয়ার পর ডাস্টবিনে ফেললে সারাদিনই বর্জ্য থেকে যাবে এবং নগরবাসীর ভোগান্তি তৈরী হবে। এছাড়া নগরীর বাজারগুলো বর্জ্য যেন ডাস্টবিনে ফেলা হয় সে লক্ষ্যে বাজার কমিটির সাথে আলোচনা করা হয়েছে। সিটি কর্পোরেশন নগরবাসীকে একটি পরিচ্ছন্ন নগরী উপহার দিতে বদ্ধ পরিকর। ###