নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ না হলে প্রকৃত জনমতের প্রতিফলন ঘটবে না: সিইসি

বিএনপি নির্বাচনে অংশ নিলে আমরা খুশি হবো

স্টাফ রিপোর্টার ♦ বিএনপি নির্বাচনে অংশ নিলে আমরা খুশি হবো উল্লেখ প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন নির্বাচন যদি প্রতিদ্বন্দ্বিতামূলক না হয়, তাহলে ভেতরের আসল চেহারা কিংবা প্রকৃত জনমতের প্রতিফলন ঘটবে না।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে রংপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সিটি কর্পোরেশন নির্বাচনে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে মতবিনিময় সভা শেষে তিনি সাংবাদিক কথা বলেন।

নির্বাচন কমিশন একটি অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রস্তুত উল্লেখ করে তিনি বলেন, দলের মাঝে যতই বিরোধ থাকুক, দিন শেষে তারা নির্বাচনে অংশ নিয়ে একটি প্রতিদ্বন্দ্বিতামূলক, গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা করবে সেটি আমাদের প্রত্যাশা।

নির্বাচন কমিশনার বলেন, আমরা দায়িত্ব নেয়ার পর থেকে অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানের চেষ্টা করে যাচ্ছি। নির্বাচনে অংশ নিতে আমরা কোন দলকে বাধ্য করতে পারি না। ভোট গ্রহণ ফলাফল একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনের মাপকাঠি। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না থাকলে গণতান্ত্রিত চর্চা বজায় থাকে না।

সময় উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনার মোঃ আহসান হাবীব খান, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব জাহাংগীর আলম, রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম মিনা, সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন আহমেদ, রংপুর জেলা প্রশাসক . চিত্রলেখা নাজনীন, ্যাব-১৩ এর অধিনায়ক রেজা আহমেদ ফেরদৌসহ আইন শৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা।