শহিদ শংকু সমজদার বিদ্যানিকেতনের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

শহিদ শংকু সমজদার বিদ্যানিকেতনের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার ♦ শহিদ শংকু সমজদার বিদ্যানিকেতন-এর তৃতীয়বর্ষে পদার্পণ উপলক্ষে আজ প্রতিষ্ঠান প্রাঙ্গণে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরেআলম মিনা বিপিএমএ (বার), পিপিএম। উদ্যাপন অনুষ্ঠানে প্রধান অতিথি শিশুদের সাথে কেক কাটেন ও রংপুর মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে শিশুদের মাঝে উপহার বিতরণ করেন। 


প্রধান অতিথি তার বক্তব্যে মহান মুক্তিযুদ্ধে শহিদ শংকু সমজদারের স্মৃতি ধরে রাখতে উদ্যোগ গ্রহণ করার জন্য সাধুবাদ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মো. আবু বকর সিদ্দীক ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও স্কুলের প্রতিষ্ঠাতা উমর ফারুক।

প্রতিষ্ঠানটির যৌথপ্রতিষ্ঠাতা ও কারমাইকেল কলেজের ভূতপূর্ব অধ্যাপক মো: শাহ আলম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা অধ্যক্ষ তানিয়া সুলতানা সুমি।

প্রতিষ্ঠান প্রধান আফিফা ইশরত চেতনার সঞ্চালনায় অভিভাবক ও স্কুলের শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। আলোচনা অনুষ্ঠান শেষে স্কুলের শিক্ষক রওজাতুন নাহার প্রেমার সঞ্চালনায় শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

উল্লেখ্য, ২৮নভেম্বর ২০২০ শহিদ শংকু সমজদারের মা দিপালী সমজদার তার সন্তানের নামে একটি শিক্ষাপ্রতিষ্ঠান খোলার অভিপ্রায় ব্যক্ত করে তানিয়া সুলতানা সুমিকে লিখিত অনুমতি প্রদান করেন। সেই থেকে একটি ব্যতিক্রমী প্রতিষ্ঠান হিসেবে নিজেকে বিনির্মাণের চেষ্টা করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠাতা উমর ফারুক শহিদ শংকু সমজদারের স্মৃতি ধরে রাখতে সকলকে সহযোগিতার আহ্বান জানান।