দিনাজপুর শেখপুরায় স্থানীয়দের মাদক বিরোধী আলোচনা  সভা

মাদক ও মাদক সংক্রান্ত যেকোনো অপরাধ দমনে আমরা কোনো ধরণের ছাড় দেবো না।

দিনাজপুর শেখপুরায় স্থানীয়দের মাদক বিরোধী আলোচনা  সভা

মোঃ আরমান হোসেন (দিনাজপুর) ♦ “মাদককে না বলুন-মাদক ছেড়ে খেলতে চলুন এবং মাদককে উচ্ছেদ করুন-মাদক মুক্ত সমাজ গড়ুন“ শ্লোগান নিয়ে দিনাজপুর সদরের ৪নং শেখপুরা ইউনিয়নে স্থানীয়দের উদ্দ্যোগে নারী পুরুষের সমন্বয়ে অনুষ্ঠিত হলো বিশাল মাদক বিরোধী আলোচনা সভা।

গতকাল বিকেলে দিনাজপুর সদরের নিশ্চিন্তপুর রেলঘুমটি সংলগ্ন ভিকেল সাহেবের চাতালে ৪নং শেখপুরা ইউপি চেয়ারম্যান মো: মমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়  বিশাল মাদক বিরোধী সভা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মো: রাজিউর রহমান। বিশেষ অতিথি ছিলেন বৈকালী সংঘ ক্লাবের সভাপতি আলহাজ্ব মো: ইব্রাহীম খলিলুর রহমান ও সাধারণ সম্পাদক মো: সাইফুল আলম।

সভায় প্রধান অতিথি বলেন,জাতির পিতার কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশে মাদকের বিরুদ্ধে “জিরো ট্রোলারেন্স“নীতি অবলম্বন করছে আমরাও সেই সিদ্ধান্ত কঠোর ভাবে বাস্তবায়নে অঙ্গীকারাবদ্ধ। মাদক ও মাদক সংক্রান্ত যেকোনো অপরাধ দমনে আমরা কোনো ধরণের ছাড় দেবো না।

তিনি বলেন,অপরাধি যতবড় ক্ষমতাশালী চক্রের সদস্যই হোক না কেন তাকে আইনের আওতায় আনা হবে। তিনি স্থানীয়দের উদ্দেশ্যে বলেন অপরাধীর তথ্য দিন আমরা আইনগত ব্যবস্থা নিয়ে তাকে দমন করবোই, তবে আপনারা আইন হাতে তুলে নেবেন না।

সভায় স্থানীয় কতিপয় মাদক ব্যবসায়ীর নাম উল্লেখ করে বক্তারা বলেন, আমাদের ধৈযের্যর পরিক্ষা নেবেন না,আপনারা মরণ নেশা মাদক বিক্রি বন্ধ করুন আমাদের সন্তানদের ভবিষ্যত রক্ষায় আমরা প্রশাসনের কাছে মাদক ব্যবসায়ীদের উচ্ছেদ এবং মাদক ব্যবসা বন্ধে সবার্ত্বক সহযোগীতা চাই,অন্যথায় আমরা এলাকাবাসী একজোট হয়ে কঠিন কর্মসুচী গ্রহনের মাধ্যমে অপরাধীদের অপরাধ দমনে বাধ্য হবো। এসময় স্থানীয় মো: ইদ্রীস আলী বলেন, মাদক ব্যবসায়ীরাই চক্রান্ত করে ফাঁসানোর জন্যে দোকানে এবং বাড়িঘরে রাতের অন্ধকারে ইয়াবা,ফেন্সিডিল,হিরোইন এর পুড়িয়া ফেলে আইনশৃংখলা বাহিনীর হাতে ভালো মানুষদের তুলে দিচ্ছে, আমরা এমন কাজের তীব্র প্রতিবাদ করছি। আমরা মাদকের সাথে জড়িত এমন অপরাধিকে ধরতে মানা করছি না,তবে অপরাধিরাই চক্রান্ত করে কাউকে ফাঁসাচ্ছে কিনা সেটি তদন্ত করে প্রশাসনের কােছে ব্যবস্থা নেয়ার আহবান রাখছি।

ইউপি চেয়ারম্যানের সার্বিক সহযোগীতায় এবং স্থানীয় এলাকাবাসীর সম্মিলিত আয়োজনে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মো: সাদ্দাম হোসেন।