ইভিএম দিয়ে নির্বাচন কমিশন যে ফলাফল দিতে চাইবে, দিতে পারবে।

এবার রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে সুজন সম্পাদক

ইভিএম দিয়ে নির্বাচন কমিশন যে ফলাফল দিতে চাইবে, দিতে পারবে।

নভেল চৌধুরী ♦ সুশাসনের জন্য নাগরিক-সুজনের সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেছেন, অতীতের রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন ইতিবাচক উজ্জ্বল ইতিহাস। নির্বাচন কমিশনের প্রসংশাও আমি করেছিলাম। আমি আশা করব গতবার যেরকম সুষ্ঠু নির্বাচন হয়েছে এবারও তাই হবে। যারা সৎ, নিবেদিত প্রার্থী আছেন তারাই জনগণের ভোটে নির্বাচিত হয়ে আসবেন।  রংপুর সফরে এসে শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে আরডিআরএস প্রাঙ্গনে তিনি সংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে এসব কথা বলেন। 
 

এবারে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন ইভিএম এ হবে। এ বিষয় নিয়ে তিনি বলেন, এ যন্ত্র দিয়ে বাইরের কেউ এসে কোনরকম দুর্নীতি করতে পারবে না নির্বাচন কমিশনের সাহায্য ছাড়া। তবে স্যুট, টাই পড়া লোক এ মেশিনের সাহায্যে খুব সহজেই কারচুপি করতে পারবে, আর ইভিএম এমন একটি যন্ত্র যেখানে কারচুপি করলেও তা ধরার কোনও উপায় নেই। আরও পরিষ্কারভাবে বলতে গেলে নির্বাচন কমিশন ইভিএম দিয়ে যে ফলাফল দিতে চাইবে, তাই দিতে পারবে।


গাইবান্ধা উপ-নির্বাচনের দুর্নীতির তদন্তের বিষয়য়ে তিনি বলেন, নির্বাচন কমিশনের কাজ হলো সুষ্ঠু নির্বাচন পরিচালনা করা। কিন্তু তারা এতে ব্যর্থ। নির্বাচনের দুর্নীতির সাথে জড়িতদের বের করতে তারা তদন্ত করল। কারা দায়ী তদন্তে তারা বের করতে পারলো না। তাহলে তো তদন্তটা নামে মাত্র তদন্ত হলো।  আবার তদন্তের পরে যারা রাঘব বোয়াল তারা ধরা পড়ল না, ধরা পড়ল চুনো পুটিরা।  তাহলে গাইবান্ধা উপ নির্বাচন আমাদের কি বার্তা দিল,  আপনি যদি ক্ষমতাধর হন, আপনি যদি রাঘব বোয়াল হন, তাহলে আপনি অন্যায় করে পার পেয়ে যাবেন।   


তিনি বর্তমান রাজনীতি নিয়ে বলেন,  রাজনীতি একটি মহান ও জনকল্যানমূলক পেশা হলেও রাজনীতিবীদরা এটিকে খেলায় পরিণত করেছেন। এই খেলা নিয়ে বর্তমানে যে উত্তেজনা সৃষ্টি হয়েছে তা গণতান্ত্রিক পরিবেশ ও রাষ্ট্রের সাথে সংগতিপূর্ণ নয়। এটি একটি নিয়ন্ত্রিত গণতন্ত্রের পূর্বাভাস বা প্রতিফলন।
এ সময় উপস্থিত ছিলেন, মহানগর সুজনের সভাপতি অধ্যক্ষ খন্দকার ফখরুল আনাম বেঞ্জু, সুজনের সংগঠক রাজেশ দেসহ সুজনের সদস্যরা।