২০২৩ এসএসসি-এইচএসসি-ও হবে সংক্ষিপ্ত সিলেবাসে

এসময় ২০২৩ সালের পরীক্ষার সময় ঘোষণা করেন শিক্ষামন্ত্রী

২০২৩ এসএসসি-এইচএসসি-ও হবে সংক্ষিপ্ত সিলেবাসে

নিউজডোর ডেস্ক ♦ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ২০২৩ শিক্ষাবর্ষেরএসএসসি ও সমমান এবং এইচএসসি ও সমমানের পরীক্ষাও সংক্ষিপ্ত সিলেবাসে অুনষ্ঠিত হবে। অর্থ্যাৎ ২০২২ সালের জন্য ঘোষিত যে সিলেবাস অনুযায়ী এসএসসি ও সমমান এবং এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল সে অনুযায়ী ২০২৩ সালের পরীক্ষাও অনুষ্ঠিত হব। পরীক্ষা সকল বিষয়ে হবে এবং পূর্ণ নম্বরে হবে।

মঙ্গলবার সচিবালয়ে ২০২৩ সালের এসএসসি এইচএসসি পরীক্ষা সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান শিক্ষামন্ত্রী ডা. দীপুর মনি।

এসময় ২০২৩ সালের এসএসসি এবং এইচএসসি পরীক্ষার সময় প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আগামী বছরের এপ্রিলে এসএসসি পরীক্ষা এবং জুনে হবে এইচএসসি পরীক্ষা।

উভয় পরীক্ষা হবে ১৮০ দিনের সংক্ষিপ্ত সিলেবাসে। অর্থ্যাৎ ২০২২ সালের এসএসসি এইচএসসি পরীক্ষার্থীরা যে সিলেবাসে অংশ নিবেন, ২০২৩ সালের পরীক্ষায়ও একই সিলেবাসে কার্যকর হবে। 

এসময় মন্ত্রী আরও বলেন, ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থীদের ওই বছরের ফেব্রুয়ারি মাস পর্যন্ত ক্লাস নেয়া হবে। আর এপ্রিলে পরীক্ষা অনুষ্ঠিত হবে। অন্যদিকে এইচএসসি প্রার্থীদের ক্লাস চলবে মার্চ পর্যন্ত এবং পরীক্ষা অনুষ্টিত হবে জুন মাসে।